ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ , ৩ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে আটে নামলো বাংলাদেশ, শীর্ষস্থান থেকে তিনে পাকিস্তান

খেলা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৬:০০, ১৫ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১০:৩১, ১৬ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে আটে নামলো বাংলাদেশ, শীর্ষস্থান থেকে তিনে পাকিস্তান

আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সাতে ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কিন্তু এশিয়া কাপের বাজে পারফরম্যান্সের কারণে আটে নেমে গেছে লাল-সবুজের প্রতিনিধিরা। এশিয়া কাপে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে তিনটিকে হেরেছে সাকিবের দল।

বাংলাদেশকে নিচে নামিয়ে র‌্যাঙ্কিংয়ে ওপরে উঠেছে এশিয়া কাপের অন্যতম স্বাগতিক শ্রীলঙ্কা। দারুণ ক্রিকেট খেলতে থাকা দলটি পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছে। যার ফল পেয়েছে র‌্যাঙ্কিংয়েও। সাতে উঠেছে দাশুন শানাকার দল। আইসিসি বৃহস্পতিবার রাতে আপডেট করেছে এই র‌্যাঙ্কিং। 

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ছিল পাকিস্তান। আফগানিস্তানকে হারিয়ে এবং এশিয়া কাপে দুর্দান্ত শুরু করে শীর্ষে উঠেছিল বাবর আজমের দল। অস্ট্রেলিয়াকে দুইয়ে এবং ভারতকে তিনে ঠেলে দিয়েছিল তারা। কিন্তু অস্ট্রেলিয়া আবার শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে। ভারত দুইয়ে উঠেছে। পাকিস্তান নেমে গেছে তিনে।

ঘরের মাঠে বিশ্বকাপ খেলার আগে অবশ্য ভারতের সামনে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ওঠার ভালো সুযোগ রয়েছে। রেটিংয়ে অস্ট্রেলিয়ার চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে ভারত (১১৬)। রোববার এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেলে শিরোপার সঙ্গে র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান দখলে আসতে পারে রোহিত শর্মার দলের।

জনপ্রিয়