ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪ , ৩০ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মেসি আসছেন, খেলবেন প্রীতি ম্যাচ

খেলা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৮, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

মেসি আসছেন, খেলবেন প্রীতি ম্যাচ

ভারতের কলকাতায় আসছেন আর্জেন্টিনার ফুটবলার লিওনেল মেসি। ফুটবল রাজপুত্র শেষ কলকাতায় এসেছিলেন ২০১১ খ্রিষ্টাব্দে। আর্জেন্টিনা দলের অধিনায়ক হিসেবে তিলোত্তমায় অভিষেক হয়েছিল মেসির। তিনি যুবভারতী ক্রীড়াঙ্গনে ভেনিজুয়েলার বিরুদ্ধে প্রীতি ম্যাচে অংশ নিয়েছিলেন।

এবার অবশ্য মেসি আসছেন আর্জেন্টিনা দলের হয়ে নয়, তিনি কলকাতায় আসতে পারেন ইন্টার মায়ামি দলের হয়ে। ইতোমধ্যেই কলকাতার নামি স্পোর্টস প্রমোটার শতদ্রু দত্ত মেসির প্রথম ফুটবল একাডেমি নিউ ওল্ড বয়েজ ক্লাবে পৌঁছে গেছেন। তিনি সেখান থেকেই একটা প্রাথমিক সম্ভাবনার কথা জানিয়েছেন। প্রীতি ম্যাচ খেলতে মেসি কলকাতা থেকে ঢাকায়ও যেতে পারেন।

শতদ্রু জানিয়েছেন, মেসিকে আনার বিষয়টি চূড়ান্ত না হলেও ওর ক্লাবের সঙ্গে কথা হয়েছে। মায়ামি সেই সময় আরও একবার এশিয়া সফর করবে। বাংলাদেশ ছাড়াও কলকাতাতেও দুটি ম্যাচ খেলার কথা। 

এমনিতেই বাংলাদেশে দারুণ জনপ্রিয় আর্জেন্টিনা অধিনায়ক। কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর বাংলাদেশে মেসির বিশাল একটা প্ল্যাকার্ড তৈরি হয়। সেই ছবি মেসির কাছে পাঠালে তিনি সে সময় বার্তাও দিয়েছিলেন।

আর ভারত নিয়ে, বিশেষ করে কলকাতা নিয়ে ভরপুর আবেগ রয়েছে মেসির। কারণ আর্জেন্টিনা দলের অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ খেলেছিলেন এই শহরেই। মেসি সেই নিয়ে পরবর্তীকালে মুখ না খুললেও কোচ সাবেলা ব্রাজিলে বিশ্বকাপের সময় বলেছিলেন, তার কাছে কলকাতা সল্টলেক স্টেডিয়ামের বিশেষ জায়গা রয়েছে। তিনি আমৃত্যু মনে রাখবেন কলকাতার দর্শকদের আবেগের কথা।

জনপ্রিয়