ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪ , ৩০ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

রমজানে কৃত্রিম সংকট তৈরির বিষয়ে সতর্ক থাকতে হবে

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ১৮:১৯, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৮:২৪, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

রমজানে কৃত্রিম সংকট তৈরির বিষয়ে সতর্ক থাকতে হবে

রমজানে কেউ যেনো নিত্যপ্রয়োজনীয় পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে, সে জন্য বাজার কমিটি, ব্যবসায়ী সমিতি ও সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম।

বুধবার আসন্ন রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর উৎপাদন, আমদানি, মজুদ, সরবরাহ ও সামগ্রিক দ্রব্যমূল্য পরিস্থিতি পর্যালোচনার জন্য সংশ্লিষ্ট উদ্যোক্তা ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় এ আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি। মতিঝিলে এফবিসিসিআইর সভাকক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় তিনি বলেন, রমজানে সাপ্লাই চেইন ঠিক রাখা খুব গুরুত্বপূর্ণ। ব্যবসায়ীরা অতি মুনাফাখোর, মজুদদার ইত্যাদি ট্যাগ থেকে বাঁচতে হবে। আমরা যেনো নিত্যপ্রয়োজনীয় পণ্য মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে পারি, সে জন্য আপনারা বাজার মনিটর করবেন।

পথে পণ্যবাহী গাড়িতে চাঁদাবাজি হলে তৎক্ষণাৎ এফবিসিসিআইকে জানানোর অনুরোধ করে এফবিসিসিআই সভাপতি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, পথে যেনো কোনো চাঁদাবাজি না হয়। কোথাও চাঁদাবাজি হলে আমাদের জানাবেন। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেবো। দরকার হলে সরকারের উচ্চ পর্যায়ের সাহায্য নেয়া হবে। সভায় বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা, উদ্যোক্তা ও অংশীজনরা উপস্থিত ছিলেন।

জনপ্রিয়