ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪ , ১৪ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

কারওয়ান বাজার সরিয়ে নেয়ার বিরুদ্ধে ব্যবসায়ীদের অবস্থান

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ২০:৩৯, ২৯ মার্চ ২০২৪

কারওয়ান বাজার সরিয়ে নেয়ার বিরুদ্ধে ব্যবসায়ীদের অবস্থান

কারওয়ান বাজার পাইকারি বাজারকে গাবতলীর আমিনবাজারে সরিয়ে নেয়ার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন কারওয়ান বাজারের ব্যবসায়ী নেতারা। উপযুক্ত সড়ক ও স্থাপনা না থাকার বিষয়টি উল্লেখ করে তারা বলেন, রওয়ান বাজারে সারাদেশ থেকে প্রতিদিন ৭০০-৮০০ ট্রাক কাঁচামাল নিয়ে প্রবেশ করে।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারের কিচেন মার্কেটে এফবিসিসিআই’র উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তারা।

বাংলাদেশ কাঁচামাল আড়ত মালিক সমিতির সভাপতি মো. ইমরান মাস্টার বলেন, ঈদের পর কারওয়ান বাজারে পাইকারি মার্কেট ভেঙ্গে ফেলার কথা বলা হয়েছে। অথচ যেখানে যাওয়ার কথা সেই আমিনবাজার- সেখানে কোনো স্থাপনাই নেই। বাজারে প্রবেশ ও বের হওয়ার রাস্তা সংকীর্ণ হওয়ার কারণে আমিনবাজারের ঐ প্রস্তাবিত পাইকারি বাজারে একসঙ্গে এত ট্রাক প্রবেশ করে অল্প সময়ের মধ্যে মাল খালাস করে বেরিয়ে যেতে পারবে না। ফলে নষ্ট হবে কাঁচামাল, ক্ষতিগ্রস্ত হবেন ব্যবসায়ীরা।

ইসলামিয়া শান্তি সমিতির সাধারণ সম্পাদক লোকমান হোসেন বলেন, কারওয়ান বাজার রাজধানীর একদম কেন্দ্রবিন্দুতে অবস্থিত। এখানে পুরো ঢাকা শহর থেকে সহজে আসা যায়। এই কারওয়ান বাজার ঘিরে চারদিকে রাস্তা থাকায় সহজেই পণ্যবাহী শত শত ট্রাক এখানে প্রবেশ করে, দ্রুত মাল খালাস করে চলে যেতে পারে।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআইর সিনিয়র সহসভাপতি মো. আমিন হেলালী, কারওয়ান বাজারের ব্যবসায়ীদের সংগঠন ইসলামিয়া শান্তি কমিটির সভাপতি বাবুল মিয়া, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস প্রমুখ।

জনপ্রিয়