ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪ , ১৪ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বাজারের অনিময় ঠেকাতে গণমাধ্যমের সহায়তা চাইলেন ভোক্তার ডিজি

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ২০:৫১, ২৯ মার্চ ২০২৪

বাজারের অনিময় ঠেকাতে গণমাধ্যমের সহায়তা চাইলেন ভোক্তার ডিজি

বাজারের অনিময় ঠেকাতে গণমাধ্যমের সহায়তা চেয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এ. এইচ. এম. সফিকুজ্জামান। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত পঞ্চগড় সদরের ফলহাটি, মেডিসিন রোড, মাংস হাটি ও কাঁচা বাজার তদারকির পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সফিকুজ্জামান এ কথা বলেন।

তিনি বলেন, বেশি দরে পণ্য বিক্রির নিউজ প্রচারের পাশাপাশি কম দরে বিক্রির খবরও গণমাধ্যম তুলে ধরলে সেটা বাজারে প্রভাব ফেলবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভোক্তার ডিজি বলেন, যদি কোনো পণ্য ১০০ টাকা দরে বিক্রি হয়, সেই পণ্যটি অন্য জায়গায় ৫০ টাকা দরে বিক্রি হলে সেটি আপনার তুলে ধরুন। যখন বেশি দরের নিউজ প্রকাশ হয় তখন যেসব পণ্যের কম দাম থাকে সেগুলোরও দাম বাড়িয়ে দেন ব্যবসায়ীরা। তখন আমরা নিয়ন্ত্রণ করতে পারি না। তাই কম দরে জিনিসপত্র বিক্রির নিউজও তুলে ধরার অনুরোধ জানাই।

বাজার তদারকিকালে উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক (অপারেশন) ফকির মো. মনোয়ার হোসেন, উপপরিচালক (প্রশিক্ষণ ও প্রচার) (অতি. দা.) আতিয়া সুলতানা, রংপুর বিভাগীয় উপপরিচালক আজহারুল ইসলাম, পঞ্চগড় ও ঠাকুরগাঁও কার্যালয়ের পরিচাপলক শেখ সাদি, পঞ্চগড় জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাঈদ, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফরহাদ আহমেদ, শিল্প মন্ত্রণালয়ের যুগ্মসচিব জাকির হোসেন, গেইনের পোর্টফোলিও লিড ড. আশেক মাহফুজ, পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিরুল্লা, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান শেখসহ বাজার বণিক সমিতির সদস্যরা।

জনপ্রিয়