ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

আজকের পর পুরোপুরি বন্ধ পায়রা বিদ্যুৎকেন্দ্র : নসরুল হামিদ

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ০০:০০, ৫ জুন ২০২৩

সর্বশেষ

আজকের পর পুরোপুরি বন্ধ পায়রা বিদ্যুৎকেন্দ্র : নসরুল হামিদ

জ্বালানি সংকটের কারণে পায়রা বিদ্যুৎকেন্দ্র আজ সোমবারের পর পুরোপুরি বন্ধ হয়ে যাবে। কয়লা আমদানি করতে আরও অন্তত ২০ থেকে ২৫ দিন লাগবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
গত শনিবার দুপুরে সাভারের খাগান এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে নবায়নযোগ্য শক্তি গবেষণা ল্যাবরেটরি ও প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
নসরুল হামিদ বলেন, পায়রা বিদ্যুৎকেন্দ্রের একটি হাফ বন্ধ আছে এবং আজকের পর আরেকটি হাফও বন্ধ হয়ে যাবে। কারণ এখানে কয়লার অভাব দেখা গেছে এবং এটা আসতে ২০ থেকে ২৫ দিন লেগে যাবে। আমাদের এখানে এলসি খুলতে দেরি হয়েছে। পাশাপাশি অন্য বিষয়গুলোও ছিল। এখান থেকে একটা বড় বিদ্যুৎ আমরা পাচ্ছি না সিস্টেমে। এ কারণে আমি মনে করি, কিছুটা জনদুর্ভোগ হচ্ছে। লোডশেডিং বেড়ে গেছে কয়েকটা বিদ্যুৎকেন্দ্র কাজ না করায়। তেলের ব্যাপারে আমরা রীতিমতো হিমশিম খাচ্ছি। এখন বেশিরভাগ গ্যাস আমরা ইন্ডাস্ট্রিতে ডাইভার্ট করছি।
প্রতিমন্ত্রী আরো বলেন, আবহাওয়া অনেক গরম। ৩৮ ডিগ্রির ওপরে চলে গেছে। কোনো কোনো জায়গায় ৪০-৪১ ডিগ্রি হয়ে গেছে। এ কারণে আমরা খুবই দুঃখিত এ বিষয়ে। আমাদের এ মুহূর্তে কিছুটা লোডশেডিং চলছে এবং এটা কিছুদিন যাবে। জাতীয় গ্রিডে প্রায় এক হাজার ৭০০ মেগাওয়াট লোডশেডিং চলছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ক্লাইমেট পার্লামেন্ট বাংলাদেশের আহ্বায়ক ও পররাষ্ট্র-বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাহিম রাজ্জাক।

জনপ্রিয়