ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ , ৩ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ঢাবিতে স্টুডেন্ট প্রমোশন অ্যান্ড সাপোর্ট ইউনিটের কর্মশালা 

শিক্ষা

আমাদের বার্তা, ঢাবি 

প্রকাশিত: ২০:৩৮, ১৮ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

ঢাবিতে স্টুডেন্ট প্রমোশন অ্যান্ড সাপোর্ট ইউনিটের কর্মশালা 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিটের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কলা এবং সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের নিয়ে Effective Communication Skills শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের অধ্যাপক ড. মোহাম্মদ হাবিবুল্লাহ কনফারেন্স হলে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে এই কর্মশালা উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাস্তবতার আলোকে অভিজ্ঞতা অর্জন, কর্মদক্ষতা বৃদ্ধি এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিয়োগযোগ্য করে গড়ে তোলার লক্ষ্যে ‘স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট’ প্রতিষ্ঠা করা হয়েছে। স্মার্ট গ্র্যাজুয়েট হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে এই ধরনের প্রশিক্ষণের আওতায় আনা হবে। এইরকম প্রশিক্ষণে অংশগ্রহণের মাধ্যমে কর্মক্ষেত্রে প্রবেশের পূর্বে শিক্ষার্থীরা দক্ষ মানবসম্পদ হিসেবে নিজেদের উপস্থাপন করতে সক্ষম হবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন।

স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিটের উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ শরীয়ত উল্লাহর সভাপতিত্বে ও ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক পল্লবী সিদ্দিকার সঞ্চালনায় কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

এছাড়াও বক্তব্য দেন কর্মশালার প্রশিক্ষক ব্রাক ব্যাংকের মানবসম্পদ উন্নয়ন বিভাগের প্রধান আখতার উদ্দিন মাহমুদ এবং বহুজাতিক কোম্পানী রেকিট বেনকিজার (বাংলাদেশ) পিএলসির সাপ্লাই ডিরেক্টর মোহাম্মদ জিয়া উদ্দিন।

জনপ্রিয়