ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শিক্ষার্থী বাসে কমিটি না করার নির্দেশ জবির 

শিক্ষা

আমাদের বার্তা, জবি 

প্রকাশিত: ০০:০০, ১৯ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

শিক্ষার্থী বাসে কমিটি না করার নির্দেশ জবির 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্র-ছাত্রীদের বাসে কোনো কমিটি গঠন করা যাবে না বলে নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। উপাচার্যের নির্দেশক্রমে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. সিদ্ধার্থ ভৌমিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বাসে বই, খাতা, ব্যাগ বা রুমাল রেখে কোনো আসন দখল করা যাবে না। আগে আসলে আগে বসা সাপেক্ষে বাসে কোনো সিনিয়র-জুনিয়র হিসেবে বসা বা দাঁড়ানো যাবে না এবং ছাত্র-ছাত্রীদের বাসে কোনো কমিটি গঠন করা যাবে না।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়. ছাত্র-ছাত্রীদের বসার জন্য আলাদা আলাদা নির্দেশনা দিয়ে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী বহনকারী নিজস্ব সিলভার (রূপালী) রং-এর সকল একতলা বাসের সামনের দ্বিতীয় সারি হতে পঞ্চম সারি পর্যন্ত দুই পাশের সকল আসন ছাত্রীদের জন্য বরাদ্দ থাকবে। অন্যান্য সকল আসন ছাত্রদের জন্য বরাদ্দ থাকবে। বিআরটিসি হতে ভাড়াকৃত লাল রং-এর দ্বিতল বাসের নিচের তলায় ছাত্রীরা অবস্থান করবেন ও ওপর তলায় ছাত্ররা অবস্থান করবেন।
প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের বাসে ‘শৃঙ্খলা কমিটি’ নামে কমিটি গঠন করেন শিক্ষার্থীরা। যা নিয়ে বিভিন্ন সময় মতবিরোধ দেখা দেয় শিক্ষার্থীদের মধ্যে। এ ছাড়াও বাস বিশ্ববিদ্যালয় থেকে ছেড়ে যাওয়ার আগেই আসন দখলের জন্য বই, খাতা, ব্যাগ বা রুমাল ব্যবহার করেন শিক্ষার্থীরা।

জনপ্রিয়