ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪ , ১ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বেতন বৃদ্ধিসহ চার দাবি সরকারি কর্মচারীদের

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০০:০০, ২৩ মে ২০২৪

বেতন বৃদ্ধিসহ চার দাবি সরকারি কর্মচারীদের

নবম পে-স্কেল দ্রুত বাস্তবায়ন, সিলেকশন গ্রেড, টাইমস্কেল পুনর্বহাল ও বেতন বৃদ্ধিসহ চার দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ১৭-২০ গ্রেড সরকারি কর্মচারী সমিতি। 

গতকাল বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এই দাবি জানায় তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. আবু সায়েম।

দাবিগুলো হলো-সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী অনতিবিলম্বে বৈষম্যহীন নবম পে-স্কেল দ্রুত বাস্তবায়ন, দ্রব্যমূল্যের বাজার দর বিবেচনায় নিয়ে ৫০ শতাংশ বেতন বৃদ্ধিসহ চলমান ৫ শতাংশ প্রণোদনা বার্ষিক মূল বেতনের সঙ্গে ইনক্রিমেন্ট আকারে যুক্তকরণ। পেনশন/আনুতোষিক সুবিধা ৯০ শতাংশের স্থলে ১০০ শতাংশ, ২৩০ টাকার স্থলে ৪০০ টাকা এবং পূর্বের ন্যায় পেনশন প্রথা, সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুনর্বহাল করা। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সরকারি কর্মচারীদের সব পদে ব্লক পোস্ট ও আউট সোর্সিং প্রথা বাতিল করে কর্মচারীদের শিক্ষাগত যোগ্যতানুসারে পদোন্নতির ব্যবস্থা করা।

তাদের দাবির মধ্যে আরো আছে ঢাকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দান করা ৩২/১ (সাবেক ৪৪৮/এ) মগবাজার ঠিকানার এক তলা ভবনটি ভেঙে ‘বঙ্গবন্ধু ভবন’ নামকরণ করে বহুতল ভবন নির্মাণ এবং বাংলাদেশ সচিবালয়ের অভ্যন্তরে জাতির জনকের একটি ভাস্কর্য স্থাপন। 

সংবাদ সম্মেলনে আরো ছিলেন সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী, কার্যকরি সভাপতি মো. আবুল কাশেম ও মো. হেলাল উদ্দীন, সহ-সভাপতি মো. মোকাররম হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. হাসমত আলী মোল্লা, মো. আব্দুল আজিজ, মো. সাহাবুদ্দিন, মো. মনতাজ উদ্দিন, মো. শরিফ উল্লাহ, মো. আব্দুল লতিফ, মো. নজরুল ইসলাম, মো. আব্দুল হাসেম, মো. জাহিদুল ইসলাম, নুর মোহাম্মদ, মো. শাহিনুল ইসলাম ও মো. হাফিজুর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুস সালাম সুজন ও মো. আব্দুল কুদ্দুস প্রমুখ।

জনপ্রিয়