ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪ , ১ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের এসএসসি: ৭৬ হাজার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন

শিক্ষা

আমাদের বার্তা, চবি 

প্রকাশিত: ০০:০০, ২৩ মে ২০২৪

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের এসএসসি: ৭৬ হাজার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এবারের প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলের প্রেক্ষিতে বোর্ডকে চ্যালেঞ্জ করে ৭৬ হাজার ৪২টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছেন শিক্ষার্থীরা। এসব আবেদনের মধ্যে গণিত ও ইংরেজির দুই পত্রে পুনঃনিরীক্ষণের জন্য আবেদন সবচেয়ে বেশি।

গতকাল বুধবার চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে। গত ১৩ মে থেকে ১৯ মে পর্যন্ত সময়ে এসব আবেদন জমা পড়ে। পুনঃনিরীক্ষণের ফলাফল ১২ জুন প্রকাশিত হবে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্র জানায়, বোর্ডের নির্ধারিত সময়ের মধ্যে ৭৬ হাজার ৪২টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছেন শিক্ষার্থীরা। পুনঃনিরীক্ষণের জন্য যারা আবেদন করেছে তাদের উত্তরপত্রে নম্বর যোগ বা উঠানোর ক্ষেত্রে কোনো ভুল পরিলক্ষিত হলে তা সংশোধন করে পুনরায় ফলাফল প্রকাশ করা হবে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ২০২৪ খ্রিষ্টাব্দের এসএসসিতে পুনঃনিরীক্ষণের জন্য বাংলা বিষয়ে আবেদন জমা পড়েছে ৪ হাজার ৫০০টি, ইংরেজি বিষয়ে ৭ হাজার ৪২৮টি, গণিতে ৮ হাজার ৫১৯টি, ইসলাম শিক্ষায় ৩ হাজার ৭৪৩টি, উচ্চতর গণিতে ৪ হাজার ৪১৮টি, সাধারণ বিজ্ঞানে ৪ হাজার ৬০০টি, পদার্থ বিজ্ঞানে ৪ হাজার ৫৭৩টি, রসায়নে ৪ হাজার ৯৫৮টি, জীববিজ্ঞানে ৩ হাজার ৯২০টি, ব্যবসায় উদ্যোগে ২ হাজার ৭৪টি, হিসাববিজ্ঞানে ২ হাজার ৩১৮টি, বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ে ৫ হাজার ৮০৫টি, ফিন্যান্স ও ব্যাংকিংয়ে ১ হাজার ৩১২টি, হিন্দুধর্ম বিষয়ে ৮৭৫টি, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা বিষয়ে ৭৩৭টি, কৃষি শিক্ষায় ১ হাজার ৫১৭টি, পৌরনীতিতে ৮৩৬টি, গার্হস্থ্য বিজ্ঞানে ৬২৮টি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে ১ হাজার ২০৫টি। 

জনপ্রিয়