ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

পাবনা বিশ্ববিদ্যালয়

লিফট কিনতে তুরস্ক যাচ্ছেন সহ-উপাচার্যসহ ৬ জন

শিক্ষা

আমাদের বার্তা, পাবনা 

প্রকাশিত: ০০:১০, ১ জুন ২০২৩

সর্বশেষ

লিফট কিনতে তুরস্ক যাচ্ছেন সহ-উপাচার্যসহ ৬ জন

লিফট কিনতে তুরস্ক যাচ্ছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছয় সদস্যের একটি প্রতিনিধিদল। এ দলের নেতৃত্বে আছেন সহ-উপাচার্য এস এম মোস্তফা কামাল খান। আগামী ৬ জুন তারা তুরস্কের উদ্দেশে যাত্রা করবেন। সেখানে তারা ১০ দিন থেকে ক্যাম্পাসে নির্মাণাধীন একাডেমিক–আবাসিক হলসহ পাঁচটি ভবনের ২৫টি লিফট বাছাই করবেন। 
সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে চিঠি দিয়ে সফরের বিষয়টি জানিয়েছেন ওই সফরের আর এক সদস্য চলমান প্রকল্পের পরিচালক জি এম আজিজুর রহমান। তিনি সদস্যসচিব হিসেবে তুরস্ক সফর করবেন। 
এ সফরে উপদলনেতা হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়েল কোষাধ্যক্ষ কে এম সালাহ উদ্দিন। বাকি তিনজন হলেন ভারপ্রাপ্ত প্রকৌশলী ফরিদ আহমেদ, উপ–প্রকৌশলী মো. রিপন আলী ও জহির মোহাম্মদ জিয়াউল আবেদীন।
সফরের পক্ষে সাফাই গেয়ে সহ-উপাচার্য এস এম মোস্তফা কামাল খান সংবাদমাধ্যমকে বলছেন, প্রকল্পটি চার বছর আগের। এর সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্টতা নেই, আবার সরকারের সংশ্লিষ্টতাও নেই।
প্রকল্প পরিচালক জি এম আজিজুর রহমান বলেন, নিয়ম মেনেই এই সফর হচ্ছে। এতে সরকারি কোনো অতিরিক্ত অর্থের প্রয়োজন হচ্ছে না। সফরের এই অর্থ ঠিকাদারি প্রতিষ্ঠান বহন করবে।
এ বিষয়ে উপাচার্য হাফিজা খাতুন বলেন, সফরটি আরও আগে হওয়ার কথা ছিল। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনাকে সম্মান জানিয়ে বিলম্ব করেছি।


 

জনপ্রিয়