ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ , ৬ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

ফুটবল জাদুকর লিওনেল মেসির জন্মদিন আজ

খেলা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৫:০১, ২৪ জুন ২০২৪

সর্বশেষ

ফুটবল জাদুকর লিওনেল মেসির জন্মদিন আজ

আজ ২৪ জুন ২০২৪। ১৯৮৭ খ্রিষ্টাব্দের ২৪ জুন আর্জেন্টিনার রোজারিও শহরে জন্ম গ্রহণ করেন ফুটবলের জাদুকর লিওনেল মেসি। আজ তার ৩৭তম জন্মদিন।

সবাই লিওনেল মেসি নামে চিনলেও তার পুরো নাম লিওনেল আন্দ্রেস মেসি কুচেত্তিনি। মাত্র ১০ বছর বয়সে হরমোনজনিত সমস্যা ধরা পড়ে মেসির। ফলে উচ্চতায় পিছিয়ে পড়েন ছোট্ট মেসি। তার ফুটবল খেলা নিয়েও তৈরি হয় শঙ্কা। তবে সব বাধা পেছনে ফেলে ২০০০ খ্রিষ্টাব্দে বার্সেলোনার ফুটবল একাডেমিতে যোগ দেন তিনি। আর সে থেকেই শুরু। 

সময়ের সঙ্গে সঙ্গে মেসি বাঁ পায়ের নিপুণ জাদুতে রচনা করছেন ফুটবলের বিভিন্ন রূপকথা। নিজ দেশ আর্জেন্টিনার হয়ে প্রথম বিশ্বকাপ খেলেছেন ২০০৬ খ্রিষ্টাব্দে। এরপর ১০, ১৪, ১৮ কোনোবারই যেন বিশ্বকাপ জয়ের স্বপ্নটা ধরা দিচ্ছিল না মেসির সামনে। কোপা আমেরিকাতেও ছিলো একই দশা। 

তবে সকল অপেক্ষার অবসান হয়ে ঠিকই জাদুকর মেসির হাতে উঠেছে ফুটবল বিশ্বকাপ। মেসির হাতে ২০২২ খ্রিষ্টাব্দে অবশেষে উঠল বিশ্বকাপের ট্রফি। সেই ট্রফি নিয়ে দেশে ফিরলেন এই তারকা। তাও আবার ৩৬ বছর পর। শুধু তাই নয়, ২০২১ খ্রিষ্টাব্দের কোপা আমেরিকার কাপটিও উঠেছে মেসিদের হাতে। ক্লাব কিংবা নিজ দেশ সবখানেই নিজের খেলার জাদু দিয়ে মাতিয়েছেন এ ফুটবলের জাদুকর। 

জন্মদিনে মেসির জন্য রইল অনেক শুভকামনা!

জনপ্রিয়