ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪ , ২৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

রাজধানীর ন্যাশনাল মেডিক্যালে দুর্নীতি বন্ধের দাবিতে মানববন্ধন 

দেশবার্তা

আমাদের বার্তা, জবি

প্রকাশিত: ২০:৪৫, ৪ এপ্রিল ২০২৪

সর্বশেষ

রাজধানীর ন্যাশনাল মেডিক্যালে দুর্নীতি বন্ধের দাবিতে মানববন্ধন 

রাজধানীর ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতালে যন্ত্রপাতি ক্রয়ে দুর্নীতি, নিয়োগ বাণিজ্য, প্রতিষ্ঠানের চিকিৎসক-কর্মকর্তাদের চিকিৎসা সংক্রান্ত সুযোগ-সুবিধা বন্ধ, বিনা কারণে কর্মচারীদের চাকরিচ্যুত করার প্রতিবাদে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছেন চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা। বৃহস্পতিবার দুপুরে হাসপাতালের মূল ফটকে টানা তৃতীয় দিনের মতো তারা এ কর্মসূচি পালন করেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউটটে একটি সিন্ডিকেট চক্র দীর্ঘদিন যাবৎ যন্ত্রপাতি ক্রয়ে অনিয়ম করে টাকা আত্মসাৎ করে আসছে। হাসপাতালের পরিচালক, উপ-পরিচালক, সহকারী পরিচালকসহ আরো কয়েকজন মিলে জাতীয় পত্রিকায় বিজ্ঞাপন ব্যতিত নিজেদের পছন্দমত কোম্পানির কাছ থেকে অতিরিক্ত অর্থ দিয়ে সিটি স্ক্যান, এমআরআই-এর মতো গুরুত্বপূর্ণ ব্যয়বহুল যন্ত্রপাতি ক্রয় করে হাসপাতালের কয়েক কোটি টাকা আত্মসাৎ করছে। 

বক্তারা আরো বলেন, শুধু তাই নয়, বিগত দিনে হাসপাতালে কর্মরত চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীসহ গরিব রোগীরা ফ্রি বেডসহ চিকিৎসা বাবদ ৪০ শতাংশ পর্যন্ত ছাড় পেতো। হাসপাতাল পরিচালকসহ একটি মহল তা বন্ধ করে দিয়েছে। অবিলম্বে সেই সুবিধাগুলো আবারো ফিরিয়ে দিতে হবে। এছাড়া বিগত দিনে কোনো ধরনের কারণ দর্শনের নোটিশ ছাড়াই যখন যাকে ইচ্ছে তাকেই চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে, তাদেরকে আবারো চাকরিতে ফিরিয়ে আনতে হবে।  

এ সময় তারা নবনিযুক্ত গর্ভনিং বডির চেয়ারম্যান ঢাকা-৫ আসনের এমপি সাঈদ খোকনের কাছে বিগত দিনে চলমান সকল ধরনের দুর্নীতির সুষ্ঠু তদন্ত করে দোষিদের শাস্তি প্রদান করে চিকিৎসার একটি সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান৷ 

মানববন্ধনে ন্যাশনাল মেডিক্যাল স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান মিজান বলেন, আমরা চাই ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট ও ন্যাশনাল মেডিক্যাল কলেজে চলমান সকল দুর্নীতির সুষ্ঠু তদন্ত করে অতি দ্রুত জড়িতদের শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। আমরা জানি আমাদের প্রধামন্ত্রীর একটা অঙ্গীকার  হচ্ছে- দুর্নীতির মুক্ত বাংলাদেশ উপহার দিবেন।

জনপ্রিয়