ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪ , ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের সভাপতি অধ্যাপক নাসির, সম্পাদক সৈয়দ জাফর

শিক্ষা

গোপালগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত: ২০:৪৯, ১৬ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ২১:৫৯, ১৬ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের সভাপতি অধ্যাপক নাসির, সম্পাদক সৈয়দ জাফর

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের সংগঠন স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ-এর সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক মো. নাসির উদ্দীন ও সাধারণ সম্পাদক হয়েছেন সৈয়দ জাফর আলী। সংসদের এক নম্বর সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের (ডিআইএ) যুগ্ম পরিচালক বিপুল চন্দ্র সরকার। এ তিন শিক্ষা ক্যাডার কর্মকর্তার নেতৃত্বে সংসদের ২৪ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠিত হয়েছে। 

শনিবারে দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সংসদের জাতীয় সম্মেলনে নতুন কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। এর আগে গতকাল শুক্রবার একই উপজেলার সংসদের ষষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

শনিবার রাতে স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বেলা ১২টায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিলের মাধ্যমে জাতীয় সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। নামাজ ও মধ্যাহ্ন ভোজের বিরতি শেষে দুপুর ২টায় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। অধিবেশনে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী সব প্রক্রিয়া অনুসরণ করে অধ্যাপক মো. নাসির উদ্দীনকে সভাপতি, অধ্যাপক সৈয়দ জাফর আলীকে সাধারণ সম্পাদক ও বিপুল চন্দ্র সরকারকে ১ নম্বর সহসভাপতি করে ২৪ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন। সবশেষে নব-নির্বাচিত কমিটি ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। 
 

৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির অবশিষ্ট সদস্যদের নাম কেন্দ্রীয় কমিটি শিগগির ঘোষণা করবে বলেও ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ।

জনপ্রিয়