ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ , ৩ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

জাতিসংঘ পরাজিত, তারা যুক্তরাষ্ট্রের তল্পিবাহী : ঢাবি উপাচার্য

শিক্ষা

আমাদের বার্তা, ঢাবি

প্রকাশিত: ১৮:২৪, ১৮ নভেম্বর ২০২৩

সর্বশেষ

জাতিসংঘ পরাজিত, তারা যুক্তরাষ্ট্রের তল্পিবাহী : ঢাবি উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য এএসএম মাকসুদ কামাল জাতিসংঘকে যুক্তরাষ্ট্রের তল্পিবাহী বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, ‘জাতিসংঘ যে একটি পর্যুদস্ত ও পরাজিত সংস্থা, এটি যে নির্যাতিত মানুষের পক্ষে কথা বলতে পারে না, জাতিসংঘ সেটি প্রমাণ করেছে। জাতিসংঘ যে যুক্তরাষ্ট্রের তল্পিবাহী, জাতিসংঘ সেটি প্রমাণ করেছে।’ 

শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ইসলামিক স্টাডিজ বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের তৃতীয় পুনর্মিলনী ও দ্বিবার্ষিক সাধারণ সভায় মাকসুদ কামাল এসব কথা বলেন। অনুষ্ঠানে উপাচার্য প্রধান অতিথি ছিলেন।
উপাচার্য এএসএম মাকসুদ কামাল ফিলিস্তিনি জনগণের প্রতি সহানুভূতি প্রকাশ করে এসব কথা বলেন। তিনি ইসরায়েলের দখল করা ভূখণ্ড ফিরিয়ে দেয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোল্লা মোহাম্মদ আবু কাওছার, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুহাম্মদ আবদুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উপাচার্য আরো বলেন, ‘চার হাজার শিশুকে হত্যা করা হয়েছে। তারা জানে না, যুদ্ধ কী। এখনো তারা (ইসরায়েল) সেখানে যুদ্ধ পরিচালনা করছে। আমাদের দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনের নির্যাতিত মানুষের প্রতি সংহতি প্রকাশ করেছেন।’

জনপ্রিয়