ঢাকা সোমবার, ২২ জুলাই ২০২৪ , ৬ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

পেনশন স্কিম বাতিলে জবি শিক্ষকদের কর্মসূচি শুরু আজ

শিক্ষা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ২২:০৪, ২৪ জুন ২০২৪

আপডেট: ২২:০৮, ২৪ জুন ২০২৪

সর্বশেষ

পেনশন স্কিম বাতিলে জবি শিক্ষকদের কর্মসূচি শুরু আজ

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরকে প্রতিশ্রুত সুপার গ্রেডে অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি।

 সোমবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির ঘোষণা দেয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার ও প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের বিষয়ে কার্যকর কোনো উদ্যোগ গ্রহণ না করায় আজ মঙ্গলবার, আগামীকাল বুধবার ও বৃহস্পতিবার সকাল সোড়ে ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন হবে। এ সময় প্রতিদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালিত হবে। তবে পরীক্ষা কর্মসূচির আওতামুক্ত থাকবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আগামী ৩০ জুন সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতি পালিত হবে। এদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচিও পালন করা হবে। তবে পরীক্ষাসমূহ কর্মসূচির আওতামুক্ত থাকবে। এরপর দাবি আদায় না হওয়া পর্যন্ত ১ জুলাই থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো সর্বাত্মক কর্মবিরতি পালিত হবে বলেও জানায় শিক্ষক সমিতি।

কর্মসূচির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান বলেন, বৈষম্যমূলক পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে এর আগে আমরা মানববন্ধন ও অর্ধদিবস কর্মবিরতি পালন করেছিলাম। তবে এখন পর্যন্ত কোনো কার্যকর পদক্ষেপ না নেয়ায় আজ থেকে আবার আন্দোলনে যাচ্ছি আমরা।

জনপ্রিয়