ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪ , ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বেগমগঞ্জে এসএসসির উচ্চতর গণিতের দুটি প্রশ্ন গায়েব

শিক্ষা

আমাদের বার্তা, নোয়াখালী 

প্রকাশিত: ০০:০০, ২৩ মে ২০২৩

সর্বশেষ

বেগমগঞ্জে এসএসসির উচ্চতর গণিতের দুটি প্রশ্ন গায়েব

নোয়াখালীর বেগমগঞ্জে এসএসসির পরীক্ষার একটি কেন্দ্রে উচ্চতর গণিত বিষয়ের দুটি প্রশ্ন গায়েব হয়ে গেছে। অভিযোগ উঠেছে কেন্দ্র প্রধানের যোগসাজশে সেটি ফাঁস হয়েছে। গত রোববার চৌমুহনী মদন মোহন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। ওই কেন্দ্রের প্রধান ছিলেন মদন মোহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ মাহবুবুর রশিদ তারেক।
কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আলমগীর হোসেন জানান, উচ্চতর গণিত বিষয়ে চৌমুহনী মদন মোহন উচ্চ বিদ্যালয়ে একজন ও গণিপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ১২২ জন পরীক্ষার্থীর জন্য এক প্যাকেটে ১৬০টি প্রশ্ন আসে। কিন্তু পরীক্ষার সময় প্যাকেট খুলে দুটি প্রশ্ন কম পাওয়া যায়। বিষয়টি তিনি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাতকে অবহিত করেছেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত বলেন, এরকম একটি অভিযোগ পেয়ে কেন্দ্রে গিয়ে তদন্ত করা হয়েছে। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে তদন্তে তিনি কি পেয়েছেন সেটি জানাননি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত বলেন, উচ্চতর গণিত বিষয়ের দুটি প্রশ্ন গায়েব দেখা যাচ্ছে। এটি কি কারণে ঘটলো রহস্য বের করতে তদন্ত চলছে। এতে কেউ দোষি প্রমাণিত হলে শাস্তির আওতায় আনা হবে।

এদিকে কেন্দ্র প্রধান মদন মোহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ মাহবুবুর রশিদ তারেক প্রশ্ন গায়েবের বিষয়টি অস্বীকার করে বলেন, এ ধরনের তথ্য আমার জানা নাই। প্রশ্ন নিয়ে ইউএনও সাহেব কি পেয়েছেন সেটি তিনিই ভালো বলতে পারবেন।
এ ব্যাপারে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, পরীক্ষার প্রশ্নে কোনো আপোস নাই। ঘটনা তদন্ত করে দায়িদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি কঠোরভাবে দেখার জন্য ইউএনওকে নির্দেশ দেওয়া হয়েছে।

জনপ্রিয়