ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ , ৩ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক : আজ সব শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ০০:০০, ২৩ মে ২০২৩

সর্বশেষ

বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক : আজ সব শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা

১৯৭৩ খ্রিষ্টাব্দের ২৩ মে জুলিও কুরি পদক পেয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ বছর বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক পাওয়ার ৫০ বছর পুর্তি উদযাপন করা হচ্ছে। দিবসটি উদযাপনে আজ মঙ্গলবার সব স্কুল-কলেজ ও মাদরাসায় আলোচনা সভার আয়োজন করা হয়েছে। ইতোমধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে। 
জানা গেছে, গত ২৭ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জারি করা এক আদেশে সব শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক পাওয়ার ৫০ বছর পুর্তি উদযাপনে আলোচনা আয়োজন করতে বলা হয়। ওই আদেশটি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানকে পাঠিয়েছিলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। অধিদপ্তরের উপ-পরিচালক বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত আদেশে বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পুর্তি উদযাপনে মন্ত্রণালয়ে ওই আদেশ মোতাবেক কর্মসূচি সব শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করতে বলা হয়েছে।
মাদরাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক মো. জাকির হোসাইন স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, আগামী ২৩ মে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তিপদক প্রাপ্তির ৫০ বছর পুর্তি যথাযোগ্য মর্যাদা ও উৎসবের আমেজে সব স্তরের মাদরাসায় আলোচনা সভা আয়োজনের জন্য বলা হয়েছে। 

জনপ্রিয়