ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ , ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বদলি হতে পারেন শিক্ষাসচিব সোলেমান খান

শিক্ষা

প্রকাশিত: ০৯:০৩, ২৫ জানুয়ারি ২০২৪

সর্বশেষ

বদলি হতে পারেন শিক্ষাসচিব সোলেমান খান

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খানকে অন্য মন্ত্রণালয়ে বদলি করা হতে পারে। দ্বাদশ নির্বাচনে জেতার পর নতুন মন্ত্রিসভা গঠন ও যাত্রা শুরু করেছে ইতিমধ্যে।  এখন কিছু রদবদলের পালা। জনপ্রশাসনে সচিব পদে শিগগিরই এ রদবদল আসছে। এই পদে পদোন্নতিও দেওয়া হবে বেশ কয়েকজনকে। এ ছাড়া অতিরিক্ত সচিব ও উপসচিব পদেও পদোন্নতি দেওয়ার প্রক্রিয়া চলছে।  একাধিক সূত্র দৈনিক আমাদের বার্তাকে এ তথ্য নিশ্চিত করেছে। 

চলতি মাসে অভিজ্ঞ ও নতুনদের সমন্বয়ে গঠন করা হয়েছে ৩৭ সদস্যবিশিষ্ট মন্ত্রিসভা। মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা এরই মধ্যে দায়িত্ব পালন শুরু করেছেন। সচিব পদে অভিজ্ঞ ও দক্ষতার পরিচয় দেওয়া কয়েকজনকে গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে পদায়ন করা হবে।

জানা গেছে, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান, সুরক্ষা সেবা বিভাগের সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ, সরকারি কর্ম কমিশন সচিবালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোলসহ বেশ কয়েকজনের মন্ত্রণালয় ও বিভাগ পরিবর্তন হতে পারে।

এ বিষয়ে সাবেক শিক্ষাসচিব ও শিক্ষাখাতের সংস্কারক মো. নজরুল ইসলাম খান বলেন, নতুন সরকার দায়িত্ব নেওয়ার পর কিছু রদবদল হতেই পারে। সচিব পদে কেউ পদোন্নতি পাওয়ার যোগ্য হলে তাদের তা দিতে হবে। তারা দেশের জন্য কাজ করেন, তাদের সময়মতো পদোন্নতি প্রয়োজন।

জনপ্রিয়