ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ , ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

কিডনি বিক্রি করতে চেয়ে ফেসবুকে পোস্ট

শিক্ষা

আমাদের বার্তা, জবি

প্রকাশিত: ১৯:২৮, ১৫ মে ২০২৪

আপডেট: ২০:০০, ১৫ মে ২০২৪

সর্বশেষ

কিডনি বিক্রি করতে চেয়ে ফেসবুকে পোস্ট

হৃদরোগে আক্রান্ত বাবার জন্য চিকিৎসার অর্থ জোগাড় করতে নিজের একটি কিডনি বিক্রি করতে চান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর ফতেহ আলী খান আকাশ। তিনি বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থী। গতকাল মঙ্গলবার রাতে এ শিক্ষার্থী নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে কিডনি বিক্রি করার জন্য সহযোগিতা চেয়ে একটি পোস্ট দেন। 

ওই পোস্টে ফতেহ আলী খান আকাশ লিখেছেন, আব্বুর হার্টে ব্লক ধরা পড়েছে। অক্সিজেন মিটার ৩৫% এ নেমে আসছে। জরুরি ভর্তি করাতে হবে। ডাক্তার বলছে পেইসমেকার লাগাতে হবে যতো তাড়াতাড়ি সম্ভব। কিন্তু এই মুহুর্তে পেইসমেকার লাগানোর মতো এতো টাকা আমার কাছে নাই। তাই আমি আমার একটা কিডনি বিক্রি করে দিতে চাচ্ছি। ঢাকায় কোথায় কিডনি বিক্রি হয়? এক কিডনি নিয়ে বেঁচে থাকতে পারবো, আব্বুকেও বাঁচাতে পারবো।

ফতেহ আলী খান আকাশ বলেন, ডাক্তাররা পেসমেকার লাগানোর কথা বলছেন। কিন্তু এ মুহূর্তে পেসমেকার লাগানোর মতো টাকা আমার কাছে নেই। সেজন্যই কিডনি বিক্রি করার জন্য ফেসবুকে আমার পোস্ট দেয়া। বুধবার সকালে বাবাকে শেরে বাংলায় হৃদ্রোগ হাসপাতালে ভর্তি করাতে এনেছি। এখানে বাবার চিকিৎসা শুরু হবে। 

ফাতেহ আলীর বন্ধু মহিউদ্দিন রিফাত বলেন, গান পাগল ছেলে  আকাশ। সারাদিন গান নিয়ে মেতে থাকে। কতোটা অসহায় পরিস্থিতির শিকার হলে ছেলে তাঁর বাবার জন্য নিজের কিডনি বিক্রি করতে চায়। আকাশের বাবার (হায়দার আলী খান) জীবন বাঁচাতে সবাইকে মানবিক সাহায্যের জন্য এগিয়ে আসতে অনুরোধ করছি। সাহায্য পাঠানোর জন্য ফাতেহ আলী খানের বিকাশ: 01799510783, নগদ: 01603581638, ডিবিবিএল: 7017341975820 এ নাম্বারগুলো ব্যবহার করা যাবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, ফাতেহ আলী খান ক্যাম্পাসে গানের জন্য জনপ্রিয়। এছাড়া তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভিন্ন ব্যান্ড দলের সমন্বয়ে গঠিত ব্যান্ড মিউজিক অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক।
 

জনপ্রিয়