ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

যুক্তরাষ্ট্রের ভিসা নীতি দেশের জন্য লজ্জার : খাদ্যমন্ত্রী

জাতীয়

আমাদের বার্তা, নওগাঁ

প্রকাশিত: ০০:০০, ২৯ মে ২০২৩

সর্বশেষ

যুক্তরাষ্ট্রের ভিসা নীতি দেশের জন্য লজ্জার : খাদ্যমন্ত্রী

যুক্তরাষ্ট্রের ভিসা নীতি এ দেশের ১৭ কোটি মানুষের জন্য লজ্জার বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদকপ্রাপ্তির ৫০ বছর পূর্তি উদ্‌যাপন উপলক্ষে গতকাল রোববার দুপুরে নওগাঁর পোরশায় আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। উপজেলা প্রশাসনের আয়োজনে পোরশা উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা হয়। 
বিএনপির সমালোচনা করে খাদ্যমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের ভিসা নীতি এ দেশের ১৭ কোটি মানুষের জন্য লজ্জার। অথচ বিএনপি এটা নিয়ে খুশি হয়েছে। কারণ, তারা এ দেশের মানুষের জন্য রাজনীতি করে না। তাদের লক্ষ্য যেকোনো মূল্যে ক্ষমতায় যাওয়া।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনাদর্শ তুলে ধরে সাধন চন্দ্র মজুমদার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের সব পর্যায়েই শোষিত ও বঞ্চিত মানুষের পক্ষে থেকেছেন। বঙ্গবন্ধু ছিলেন শান্তির প্রতীক। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক, মানবিক ও শান্তির দর্শন নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে।
দেশের বিভিন্ন ক্ষেত্রে দেশের অগ্রগতির চিত্র তুলে ধরে খাদ্যমন্ত্রী বলেন, এমন কোনো খাত নেই যেখানে প্রধানমন্ত্রীর সাহায্য পৌঁছায়নি। গরিব মানুষের চিকিৎসাসেবার জন্য কমিউনিটি ক্লিনিক তৈরি করেছিল শেখ হাসিনা সরকার। অথচ ২০০১ খ্রিষ্টাব্দে বিএনপি ক্ষমতায় এসে সেই কমিউনিটি ক্লিনিক বন্ধ করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই কমিউনিটি ক্লিনিক এখন বিশ্বে মডেল হিসেবে বিবেচিত হচ্ছে।
দেশের খাদ্যসংকটের কোনো সম্ভাবনা নেই বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, কৃষকবান্ধব সরকারের সময়োপযোগী পদক্ষেপের কারণে দেশে খাদ্যশস্যের বাম্পার ফলন হয়েছে। এ দেশে খাদ্যসংকট হবে না। কৃষকের জন্য সরকার ভর্তুকি মূল্যে সার দিচ্ছে। বিনা মূল্যে বীজ ও কৃষি উপকরণ দিচ্ছে। কৃষক তার ফসলের ন্যায্যমূল্য পাচ্ছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মঞ্জুর মোর্শেদ, পোরশা উপেজলা পরিষদের চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মোল্লা, পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম প্রমুখ।

জনপ্রিয়