ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১১ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ক্লাস বন্ধ রেখে বিদ্যালয় মাঠে আ.লীগের সমাবেশ

শিক্ষা

আমাদের বার্তা, জামালপুর

প্রকাশিত: ২০:০৪, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ২০:০৫, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

ক্লাস বন্ধ রেখে বিদ্যালয় মাঠে আ.লীগের সমাবেশ

জামালপুরের ইসলামপুর উপজেলার ডিগ্রির চর উচ্চ বিদ্যালয়ে শবে বরাতের জন্য ৫টি থেকে ৬টি ক্লাস করার কথা ছিলো। কিন্তু আওয়ামী লীগের কর্মী সমাবেশের কারণে একটি ক্লাস করিয়েই পাঠদান কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। শিক্ষার্থীদের মন্ত্রীকে স্বাগত জানাতে মাঠে দাঁড় করিয়ে রাখা হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান দুলাল। 

গত রোববার বিকেলে চর গোয়ালিনী ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে ডিগ্রির চর উচ্চ বিদ্যালয়ের মাঠে এ কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি সন্ধ্যায় শেষ হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, আওয়ামী লীগের ওই কর্মী সমাবেশ বিকেলে শুরু হলেও দুপুর থেকেই উচ্চ শব্দে মাইকিং করা হয়েছে। সকালে একটা ক্লাস নেয়ার পর থেকে পাঠদান কার্যক্রম বন্ধ রাখা হয়। মন্ত্রীকে স্বাগত জানানোর জন্য কয়েক ঘণ্টা অপেক্ষার পর শিক্ষার্থীদের মাঠের প্রবেশ পথে দুই পাশে দাঁড় করানো হয়। ধর্মমন্ত্রীকে স্বাগত জানান শিক্ষার্থীরা।  

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষার্থী জানান, শবে বরাতের জন্য ৫ থেকে ৬টি ক্লাস করার কথা ছিল। কিন্তু অনুষ্ঠানের কারণে একটি ক্লাস করিয়েই পাঠদান কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। পরে কিছু শিক্ষার্থীকে কয়েক ঘণ্টা অপেক্ষা করোনার পর মন্ত্রীকে স্বাগত জানাতে মাঠে দাঁড় করিয়ে রাখা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক বলেন, আমাদের সন্তানদের রাজনীতি করার জন্য স্কুলে পাঠায় না। তাদের আমরা লেখাপড়া করার জন্য স্কুলে পাঠাই। তাহলে কেনো ক্লাস বন্ধ রেখে রাজনৈতিক অনুষ্ঠান করা হলো। আবার আমাদের সন্তানদের দাঁড় করিয়ে রাখা হলো মন্ত্রীকে স্বাগত জানানোর জন্য। তাদের যা ইচ্ছা তারা তাই করলো। মনে হচ্ছে দেশে কোনো নিয়ম নেই, কোনো আইন নেই।

স্কুলে পাঠ দান বন্ধ করে রাজনৈতিক অনুষ্ঠানের বিষয়ে কথা বলতে ডিগ্রীর চর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালামের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করেননি।

চরগোয়ালিনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হালিম মোবাইল ফোনে বলেন, মাইকিং শুরু হয়েছে অনেক পড়ে। আর মন্ত্রী সাহেব এসেছে বিকাল ৪টার দিকে। এতে স্কুলের ক্লাসের কোনো ক্ষতি হওয়ার কথা না। আর একজন মন্ত্রীকে স্কুলে এনে কিছু দাবির কথা বলা হয়েছে তাই স্কুল মাঠে অনুষ্ঠান করা হয়েছে।

উপজেলা নিবার্হী কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। তবে স্কুল বা পাঠদান কার্যক্রম বন্ধ রেখে কোনো রাজনৈতিক অনুষ্ঠান করার সুযোগ নেই। কে কীভাবে অনুষ্ঠানটি করেছে তাদেরকে জিজ্ঞাসা করেন। কেউ অভিযোগ দিলে আমি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

চর গেয়ালীনী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুর ভক্ত মোল্লা দুদুর সভাপতিত্বে কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ধর্ম মন্ত্রী ফরিদুল হক খান দুলাল। এ ছাড়াও কর্মী সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ ৫ জনকে বিশেষ অতিথি করা হয়।

জনপ্রিয়