ঢাকা সোমবার, ২২ জুলাই ২০২৪ , ৬ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শ্রদ্ধা-সম্মানে চাকরির শেষ দিন কাটালেন আদর্শবান শিক্ষক

শিক্ষা

আমাদের বার্তা, ঝালকাঠি

প্রকাশিত: ১৯:০৬, ১৯ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

শ্রদ্ধা-সম্মানে চাকরির শেষ দিন কাটালেন আদর্শবান শিক্ষক

অনন্য সম্মান-শ্রদ্ধা আর ভালবাসায় ঝালকাঠির জনপ্রিয় আদর্শবান শিক্ষক তৌহিত হোসেন খান শিক্ষকতায় চাকরির শেষ দিন কাটালেন। স্কুলে সকলেই অশ্রুসিক্ত। ফুলেল শ্রদ্ধায় স্কুল থেকে বিদায় জানায় প্রতি শ্রেণির শিক্ষার্থীরা।

ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তৌহিদ হোসেন খান চাকরি জীবনের শেষ দিন  মঙ্গলবারও রীতিরীতি ভোরেই স্কুলে আসেন। স্কুলটিতে প্রভাতী ও দিবা দুটি সেশন। প্রিয় শিক্ষককে বিদায় জানাতে সবাই ভারাক্রান্ত। শেষ দিনে এ শিক্ষকপ্রতি ক্লাসে গিয়ে প্রিয় শিক্ষার্থীদের সাথে বিদায় নেন। স্কুল থেকে বিদায় নিলেও তিনি এসময় সব ক্লাসের শিক্ষার্থীদের যে কোনো প্রয়োজনে যোগাযোগ রাখেত বলেন।

১৯৯২ খ্রিষ্টাব্দে ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে যোগদানের মধ্য দিয়ে শিক্ষকতার জীবন শুরু করেন তৌহিদ হোসেন খান। আর সেই থেকেই ঝালকাঠি জেলা শহরের সরকারি উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয়ে চাকরি কেরেই কাটিয়ে দেন শেষ দিন। জেলার অসংখ্য পরিবারে মা-বাবা এবং তাদের সন্তানরাও তাঁর ছাত্র-ছাত্রী। আর ক্রীড়াশিক্ষক হিসেবে জেলার ব্যপ্তি ছাড়িয়ে সারাদেশেই শিক্ষাঙ্গনে তাঁর বিশেষ অবস্থান রয়েছে। ব্যক্তি জীবনের একটি দিনের জন্য প্রাইভেট না পড়ানো এই শিক্ষক সব সময়ই ছেলেমেয়েদের পড়াশোনার পাশাপাশি খেলাধূলা শিখিয়ে গেছেন। ছাত্রজীবন থেকে শিক্ষকতার পেশায় থেকেও নিজে ফুটবল খেলে গেছেন দীর্ঘদিন। 

জনপ্রিয়