ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

জবিতে পহেলা বৈশাখ: ১৮ এপ্রিল বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা

শিক্ষা

আমাদের বার্তা, জবি 

প্রকাশিত: ১৯:৪৯, ১৬ এপ্রিল ২০২৪

সর্বশেষ

জবিতে পহেলা বৈশাখ: ১৮ এপ্রিল বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) পহেলা বৈশাখ ১৪৩১ উদযাপন উপলক্ষে বর্ষবরণ উদযাপন করা হবে আগামীকাল বৃহষ্পতিবার। এ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা, আলোচনা শোভাসহ বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এদিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর একটা পর্যন্ত বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা। 

এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় মঙ্গল শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শুরু হয়ে রায় সাহেব বাজার ও ভিক্টোরিয়া পার্ক ঘুরে ক্যাম্পাসে এসে শেষ হবে। এরপর বিশ্ববিদ্যালয়ের একাত্তরের গণহত্যা ও মুক্তিযুদ্ধের প্রস্তুতি ভাস্কর্য চত্বরে আয়োজিত হবে আলোচনা সভা, সংগীতানুষ্ঠান ও যাত্রাপালা।

বর্ষবরণ অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব শুরু হবে বিকেল ৫টায়। এ সময় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র, আবৃত্তি সংসদ ও উদীচী শিল্পীগোষ্ঠি। এ ছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় ব্যান্ড মিউজিক অ্যাসোসিয়েশনের আয়োজনে ব্যান্ড সংগীত পরিবেশনা চলবে রাত ৮টা পর্যন্ত। এদিন দিনব্যাপী প্রকাশনা প্রদর্শনী হবে বিশ্ববিদ্যালয়ের ভাষা শহিদ রফিক ভবনের নীচতলায়। 

প্রসঙ্গত, এবারের বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের দেয়ালে রিকশা পেইন্টিং করেছেন বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থীরা। ইউনেসকোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পাওয়া রিকশা চিত্রকে উপপাদ্য করে এ আঁকা দেয়ালচিত্রে ফুটে উঠেছে ফুল, মাছ, নৌকা, বাঘ, ময়ূরসহ নানা ধরনের চিত্র।

জনপ্রিয়