ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মেডিকেলের তৃতীয় মাইগ্রেশন শুরু আগামীকাল

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০০:০০, ৫ জুন ২০২৩

সর্বশেষ

মেডিকেলের তৃতীয় মাইগ্রেশন শুরু আগামীকাল

সরকারি মেডিকেল কলেজগুলোতে ২০২২-২৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ এমবিবিএস কোর্সে দ্বিতীয় দফার মাইগ্রেশন এবং অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থী ভর্তিতে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গতকাল রোববার স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের সরকারি মেডিকেল কলেজে অপেক্ষমাণ তালিকা থেকে এখন ১০টি আসন ফাঁকা রয়েছে। এ আসনগুলোতে আগামীকাল মঙ্গলবার ভর্তি প্রক্রিয়া শুরু হবে। ভর্তি প্রক্রিয়া চলবে ১৪ জুন পর্যন্ত।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ‘২০২২-২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ এমবিবিএস কোর্সে সরকারি মেডিকেল কলেজসমূহে ভর্তি পরীক্ষায় প্রকাশিত ফলাফলের ভিত্তিতে ১ম দফায় মাইগ্রেশন এবং অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি শেষে গত ২১ মের মধ্যে ভর্তি না হওয়ায় এবং ইতিমধ্যে ভর্তি বাতিল করায় শূন্য আসনে মেধা ও পছন্দক্রমের ভিত্তিতে ২য় দফায় মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয়। সরকারি মেডিকেল কলেজসমূহে অপেক্ষমাণ তালিকা থেকে সর্বমোট ১০ জনকে ভর্তির জন্য মনোনীত করা হলো। তাঁদের মেধা ও পছন্দক্রমের ভিত্তিতে এবং আসন শূন্যতার পরিপ্রেক্ষিতে বিভিন্ন কলেজ নির্ধারণ করা হয়েছে।’
মাইগ্রেশনের সুযোগ পাওয়া শিক্ষার্থীরা ভর্তিকৃত কলেজের অধ্যক্ষের দপ্তরে যোগাযোগ করে ৬ থেকে ১৪ জুনের মধ্যে মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান ভর্তিকৃত কলেজ থেকে বদলি/মাইগ্রেশনকৃত কলেজে ভর্তির সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন। উল্লেখিত সময়ের মধ্যে মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ থেকে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

জনপ্রিয়