ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ ফাল্গুন ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

৩১ লাখ বই বিতরণ অনুষ্ঠান কাল বিশ্ব সাহিত্য কেন্দ্রে

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৪, ২ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১১:৪৫, ৩ ডিসেম্বর ২০২৩

সর্বশেষ

৩১ লাখ বই বিতরণ অনুষ্ঠান কাল বিশ্ব সাহিত্য কেন্দ্রে

দেশের ১৫ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ৩১ লাখ নির্বাচিত বই বিতরণ অনুষ্ঠান আগামীকাল রোববার সকাল সাড়ে ১১টায় রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষা মন্ত্রী দীপু মনি। বিশেষ অতিথি থাকবেন শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান। সম্মানিত অতিথি থাকবেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের সভাপতি ও টিম লিডার অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব  ও এসইডিপি এর প্রোগ্রাম অর্ডিনেটর আবদুন নূর মুহম্মদ আল ফিরোজ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত সচিব ও এসইডিপি এর ন্যাশনাল প্রোগ্রাম কো- অর্ডিনেটর মোহাম্মদ খালেদ রহীম। সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ।

পাঠ্যবইয়ের পাশাপাশি সৃজনশীল বই পড়ার অভ্যাস তৈরির মাধ্যমে মানোন্নয়ন ও শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার উদ্দেশ্যে সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগাম (এসইডিপি) এর স্ট্রেংদেনিং রিডিং হ্যাভিট অ্যান্ড রিডিং স্কিলস এমাং সেকেন্ডারি স্টুডেন্টস স্কিমের আওতায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর দেশের ৬৪ জেলার ৩০০ উপজেলায় এসব বই বিতরণ করছে। 

জনপ্রিয়