ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ ফাল্গুন ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ষষ্ঠ ও অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশেনের সময় বাড়লো

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ০০:০০, ৪ ডিসেম্বর ২০২৩

সর্বশেষ

ষষ্ঠ ও অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশেনের সময় বাড়লো

ষষ্ঠ ও অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বাড়িয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। গত ৩০ নভেম্বর পর্যন্ত এ দুই শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ ছিলো। তবে বর্ধিত সময় ২০ ডিসেম্বর পর্যন্ত ষষ্ঠ ও অষ্টমের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেয়া হয়েছে। ঢাকা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে ইতোমধ্যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। 
বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঞাঁ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুমোদিত ও স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের ২০২৩ খ্রিষ্টাব্দের ষষ্ঠ ও অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্যক্রম বিলম্ব ফি ছাড়া সময়সীমা আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হলো।

এ তারিখের মধ্যে বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে স্কুলগুলো অধ্যক্ষ ও প্রধান শিক্ষকদের বলেছে বোর্ড। বোর্ড আরো জানিয়েছে, এ সময়ের মধ্যে রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন না হলে এ দায়-দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।
গত ১ নভেম্বর থেকে ষষ্ঠ শ্রেণিতে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়।  ষষ্ঠ শ্রেণিতে রেজিস্ট্রেশন করতে  শিক্ষার্থী প্রতি ৫৮ টাকা ফি দিতে হবে। গত ৩০ নভেম্বর পর্যন্ত এ শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় নির্ধারিত থাকলেও তা ২০ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হলো।
অপরদিকে গত ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছিলো অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন। অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি জরিমানা ছাড়া ৭৪ টাকা নির্ধারণ করা হয়েছিলো। গত ৩০ নভেম্বর পর্যন্ত অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় নির্ধারিত থাকলেও তা ২০ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হলো।

জনপ্রিয়