ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সততার উজ্জল দৃষ্টান্ত 

শিক্ষা

আমাদের বার্তা, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) 

প্রকাশিত: ০০:০০, ২৬ মে ২০২৩

সর্বশেষ

সততার উজ্জল দৃষ্টান্ত 

মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে ভুল করে আসা এক লাখ টাকা ফেরত দিয়ে প্রসংশায় ভাসছেন  কিশোরগঞ্জের পাকুন্দিয়ার এক শিক্ষার্থী। পারভেজ তালুকদার (২৪) নামের ওই শিক্ষার্থী গত বুধবার বিকেলে ভুল করে আসা লাখ টাকা সৌদি আরব প্রবাসী মো. কাওসারের বাবা আব্দুস  সালামের (৫৬) কাছে বুঝিয়ে দেন। টাকা ফেরত দেওয়ায় উপজেলা জুড়ে প্রশংসায় ভাসছেন পারভেজ। পারভেজ তালুকদার পাকুন্দিয়া পৌর সদরের সৈয়দগাঁও পূর্বপাড়ার মৃত মো. শাফি উদ্দিনের ছেলে ও কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।
জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ১০টায় পারভেজ তালুকদারের ব্যক্তিগত বিকাশ অ্যাকাউন্টে হঠাৎ চারটি নম্বর থেকে মোট এক লাখ টাকা আসে। টাকা পেয়ে অবাক পারভেজ। রাতেই টাকা আসা এজেন্ট নম্বরে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন তিনি।
বুধবার সকালে উপজেলার হোসেনপুর বাজারের বিকাশের এজেন্টকে ফোন করে জানতে পারেন, টাকাগুলো পাকুন্দিয়া উপজেলার মুনিয়ারী কান্দা বাজারে পাঠাতে গিয়ে ভুলে পারভেজের নম্বরে চলে গেছে। তিনি টাকাগুলো ফেরত দেয়ার জন্য অনুরোধ করেন।
এরপর সঠিক তথ্য প্রমাণ দিয়ে বুধবার বিকেলে হোসেনপুর বাজারের ব্যবসায়ী সবুজ মিয়া, পাকুন্দিয়া বাজারের ব্যবসায়ী মোনায়েম, অনার্স-মাস্টার্স ছাত্র কল্যাণ সংগঠনের উপদেষ্টা ইয়াসিন আরাফাত, সাধারণ সম্পাদক এনামুল হক জাহিদের উপস্থিতিতে ভুল করে আসা টাকা সৌদি আরব প্রবাসী মো. কাওসারের বাবা আব্দুস সালামের হাতে তুলে দেয়া হয়।
টাকা পেয়ে আব্দুস সালাম বলেন, বর্তমান সমাজে ঘটনাটি স্বাভাবিক নয়। মুঠোফোনে ভুলক্রমে ২০ টাকা রিচার্জ হলেও অধিকাংশ ক্ষেত্রে সেই টাকা ফেরত পাওয়া যায় না। সেখানে একজন ছাত্র একলাখ টাকা পেয়েও ফেরত দিয়ে সততার বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

পারভেজ বলেন, লোভের কাছে সততাকে বিক্রি করতে পারিনি। তাই, ফেরত দিয়েছি। এক লাখ টাকা কেনো, ভুল করে কোটি টাকা আসলেও তা ফেরত দিতাম।

জনপ্রিয়