ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

অধ্যাপকের বক্তব্যে সমর্থন নেই ঢাবি শিক্ষক সমিতির

শিক্ষা

আমাদের বার্তা, ঢাবি 

প্রকাশিত: ০০:০০, ২৬ মে ২০২৩

সর্বশেষ

অধ্যাপকের বক্তব্যে সমর্থন নেই ঢাবি শিক্ষক সমিতির

নির্বাচন ছাড়াই সংসদের মেয়াদ বাড়ানোর আবেদন জানিয়ে অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন যে বক্তব্য দিয়েছেন তা সমর্থন করে না ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সমিতি বলছে, এটি তার ব্যক্তিগত বক্তব্য, সমিতির বক্তব্য নয়। গত বুধবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। 
বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সব সময়ই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পক্ষে অবস্থান করে এবং সাংবিধানিক ধারাবাহিকতা বজায় রাখার লক্ষে দৃঢ় ভূমিকা পালন করে। ঢাকা বিশ্ববিদ্যালয় সব গণতান্ত্রিক আন্দোলনের সুতিকাগার এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এসব গণতান্ত্রিক আন্দোলনে অংশগ্রহণ করেছেন। সুতরাং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সমাবেশে যে বক্তব্য ড. আ ক ম জামাল উদ্দিন রেখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তা সমর্থন করে না। এটি তার ব্যক্তিগত বক্তব্য, শিক্ষক সমিতির বক্তব্য নয়। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বিশ্বাস করে সব দল ও জনগণের অংশগ্রহণের মাধ্যমেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে ও এ দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকবে। 
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ড. আ ক ম জামাল উদ্দিন শিক্ষক সমিতির কার্যকরী পরিষদেরও সদস্য নন। সুতরাং শুধুমাত্র তার বক্তব্যকে যেভাবে শিক্ষক সমিতির ব্যানারে উপস্থাপন করা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তার প্রতিবাদ জানাচ্ছে।
প্রসঙ্গত, গত ২২ মে ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে শিক্ষক সমিতি আয়োজিত প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে সমাবেশে প্রাকৃতিক দুর্যোগ বা করোনার কারণ দেখিয়ে নির্বাচন ছাড়াই বর্তমান জাতীয় সংসদের মেয়াদ আরো পাঁচ বছর বা অন্তত দুই বছর বাড়ানোর আবেদন জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন।

জনপ্রিয়