ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শেষ হলো ঢাবির আন্তঃহল দাবা ও ক্যারাম প্রতিযোগিতা

শিক্ষা

আমাদের বার্তা, ঢাবি 

প্রকাশিত: ০০:০০, ২৯ মে ২০২৩

সর্বশেষ

শেষ হলো ঢাবির আন্তঃহল দাবা ও ক্যারাম প্রতিযোগিতা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ‘আন্তঃহল দাবা ও ক্যারম প্রতিযোগিতা-২০২৩’ শেষ হয়েছে। ছাত্র ও ছাত্রীদের মধ্যে পৃথকভাবে অনুষ্ঠিত আন্তঃহল দাবা প্রতিযোগিতায় ফজলুল হক মুসলিম হল এবং শামসুন নাহার হল চ্যাম্পিয়ন। রানার্আপ হয়েছে হাজী মুহম্মদ মুহসীন হল এবং রোকেয়া হল।
এছাড়া, ছাত্র ও ছাত্রীদের মধ্যে আন্তঃহল ক্যারমে একক ও দ্বৈত উভয় প্রতিযোগিতায় স্যার এ এফ রহমান হল এবং শামসুন নাহার হল চ্যাম্পিয়ন। ছাত্রদের একককে রানারআপ হয়েছে বিজয় একাত্তর হল এবং দ্বৈতে রানারআপ মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল। ছাত্রীদের একক ও দ্বৈত উভয় প্রতিযোগিতায় রানারআপ হয়েছে বাংলাদেশ কুয়েত মৈত্রী হল।
গত শনিবার বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে অনুষ্ঠিত এক পুরষ্কার বিতরণী অনুষ্ঠান প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন।
এসময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ পুরস্কার প্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তিক চর্চার বিকাশ ঘটাতে দাবা ও ক্যারম খেলা সহায়ক ভূমিকা পালন করে। নিয়মিত খেলাধুলার সঙ্গে যুক্ত থাকলে পড়াশুনায় মনোনিবেশ সহজ হয় বলে তিনি উল্লেখ করেন।
এছাড়াও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার এবং কেন্দ্রের পরিচালক মো. শাহজাহান আলী বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক, কমকর্তা এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

জনপ্রিয়