ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভা 

শিক্ষা

আমাদের বার্তা, ঢাবি 

প্রকাশিত: ০০:০০, ২৯ মে ২০২৩

সর্বশেষ

ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভা 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে গঠিত সংগঠন ‘ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন’ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দু’টি নতুন বাস উপহার দেয়ার আশ্বাস জানিয়েছেন। অ্যালামনাই এসোসিয়েশন। গত শনিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ওই বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এই বার্ষিক সাধারণ সভার সফলতা কামনা করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইবৃন্দ বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। স্বচ্ছতা, জবাবদিহিতা ও গণতান্ত্রিক মূল্যবোধ ধারণ করে এই সংগঠন সুনামের সঙ্গে কাজ করে চলছে। শিক্ষার্থীদের নানারকম সহযোগিতা প্রদানের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান আরও এগিয়ে নিতে ‘মৌলিক গবেষণা ফান্ড’ প্রতিষ্ঠার জন্য উপাচার্য অ্যালামনাইবৃন্দের প্রতি আহ্বান জানান।
এসময় সভাপতির বক্তব্যে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজ ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে চলতি বছরে ২টি নতুন বাস উপহার দেবেন বলে আশ্বাস দেন।
অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব মোল্লা মোহাম্মাদ আবু কাওছার, সাবেক সভাপতি রকিবুদ্দিন আহমেদ, সাবেক মহাসচিব রঞ্জন কর্মকার এবং সাংগঠনিক সম্পাদক শেখ সালাহউদ্দিন আহম্মেদ।
অনুষ্ঠানে গত এক বছরে দেশের বিভিন্ন খ্যাতিমান ব্যক্তিত্ব এবং অ্যাসোসিয়েশনের যে সকল সদস্য পরলোক গমণ করেছেন তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও শোক প্রস্তাব পাঠ করা হয়। 

জনপ্রিয়