ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সনদের জন্য নয়, চাই কর্মমুখী শিক্ষা : আইসিটি প্রতিমন্ত্রী

শিক্ষা

আমাদের বার্তা, ঝালকাঠি 

প্রকাশিত: ০০:১০, ২৯ মে ২০২৩

সর্বশেষ

সনদের জন্য নয়, চাই কর্মমুখী শিক্ষা : আইসিটি প্রতিমন্ত্রী

তথ্য যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সনদের জন্য শিক্ষা নয়, আমরা চাই কর্মমুখী শিক্ষা। বর্তমান এবং ভবিষ্যত প্রজন্মের তরুণ-তরুণীদের সুযোগ তৈরি করাই সরকারে উদ্দেশ্য। চাকরি প্রার্থী এবং চাকরি দাতার মধ্যে সেতুবন্ধন তৈরি করে দেয়াই স্মার্ট কর্মসংস্থান মেলার আয়োজন করা হচ্ছে।
গতকাল রোববার দুপুরে ঝালকাঠি শিল্পকলা একাডেমিতে স্মার্ট কর্মসংস্থান মেলার উদ্বোধন করে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলির সদস্য ও ঝালকাঠি-২ আসনের এমপি আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ১৮ কোটি মানুষের অভিভাবক। তাই তিনি প্রত্যেকটি নাগরিককে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলতে নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।
সকাল সাড়ে ১০ টায় জেলা শিল্পকলা একাডেমিতে দিনব্যাপী এ কর্মসংস্থান মেলা হয় শুরু হয়। মেলায় দেশের বিশটি আইটিসি কোম্পানি অংশ নেয়। সেসব প্রতিষ্ঠানগুলোতে যোগ্যতা অনুযায়ী চাকরি নিতে দেড় হাজার স্থানীয় তরুণ-তরুণীরা নিবন্ধন করেন। মেলায় ২২ জন নারী ও পুরুষ উদ্যোক্তাকে ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়।
সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, তথ্য ও যোগাযোগ অধিদপ্তর এবং এ টু আইয়ের আয়োজেনে অনুষ্ঠানে সভাপতিত্বে করেন জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম।

জনপ্রিয়